fbpx

বুধবার ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ইমাম হোসাইন (আঃ)- এর চেহলুম উপলক্ষে ও স্মরণে যশোরের শার্শায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১
63 ভিউ
ইমাম হোসাইন (আঃ)- এর চেহলুম উপলক্ষে ও স্মরণে যশোরের শার্শায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

যশোর প্রতিনিধি : ইমাম হোসাইন (আঃ) এর স্মরণে, সারাদেশের ন্যায় যশোরের শার্শায় আলোচনার মজলিস ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আল্লাহুম্মা সাল্লে আলা মুহাম্মাদিও ওয়া আলে মুহাম্মদ আজ্জিল ফারাজাহহুমা প্রপাদ্য দোয়া শ্লোগানকে সামনে রেখে, হযরত ইমাম হোসাইন (আঃ)- এর পবিত্র চেহলুম উপলক্ষে।

২৪ সেপ্টেম্বর শুক্রবার জুম্মা মোবারক দিনে শার্শা উপজেলার স্বরুপদাহ সিয়া মসজিদে ইমাম হোসাইন (আঃ) এর স্মরণে সারাদেশের ন্যায় সিয়া মুসলিম সম্প্রদায়ের আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যশোরের শার্শা শাখা ফাতিমাতুজ্জাহরা (সাঃ আঃ) পাঠাগার কর্তৃক আয়োজিত এসময় শোক মজলিস অনুষ্ঠান আয়োজন পরিচালনায় ছিলেন, শার্শা সদর ১০ নং ইউনিয়নের (৬ নং স্বরুপদাহ) ওয়ার্ড মেম্বর জনাব রফিকুল ইসলাম, এছাড়াও উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন, খুলনা শিক্ষা কেন্দ্র থেকে আগত মাওলানা আনিছুর রহমান, এছাড়াও ২য় বক্তা আলোচনায় বক্তব্য রাখেন যশোর থেকে আগত আবু মুসা, এছাড়াও ৩য় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নারানপুর শিয়া মসজিদের ইমাম মোঃ আবু সাইদ। উক্ত মজলিস দোয়া অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, অত্রাঞ্চলের শিয়া মুসুল্লিরা অন্যান্য অঞ্চল থেকে আগত শিয়া মুসলিম সম্প্রদায়ের মুসুল্লিরা।

এসময় অতিথিগণ মজলিস আলোচনায়, কারবালার তপ্ত মরুপ্রান্তরে নানার দ্বীনকে রক্ষা করতে গিয়ে ইমাম হোসাইন (আঃ) তাঁর সঙ্গী-সাথীসহ তৃষ্ণার্ত ও ক্ষুধার্ত অবস্থায় নির্মমভাবে শাহাদাত বরণ করার সেই ইতিহাস ঘটনাবলী মুসুল্লিদের সামনে বক্তব্যে তুলে ধরেন।

এছাড়াও আরও জানান, ইমাম হোসাইনের (আ.) মর্মান্তিক শাহাদাত এক বিষাদময় ঘটনা কিংবা আল্লাহর পথে চরম আত্মত্যাগের এক নজিরবিহীন দৃষ্টান্তই শুধু নয়, এ ঘটনাকে বিশ্লেষণ করলে বড়ই অদ্ভুত মনে হবে। রাসূলুল্লাহ (সা.)-এর তিরোধানের মাত্র ৫০ বছর অতিক্রান্ত হতে না হতেই এ হত্যাকা- চালানো হয়। পৃথিবীর ইতিহাসে আল্লাহর পথে এ পর্যন্ত যাঁরা শাহাদাতবরণ করেছেন তাঁদের মধ্যে হযরত ইমাম হোসাইন (আঃ) এর শাহাদাত ছিল অতুলনীয়। ইতিহাসে অনেক দুঃখজনক ঘটনাই স্মরণাতীতকাল থেকে ঘটে আসছে।

কালের করালগ্রাসে সেই সকল ঘটনা ধীরে ধীরে বিস্মৃতির অতলে হারিয়ে যায়। কিন্তু কারবালার ঘটনা এতই অনন্য যে যুগে যুগে এর স্মৃতি মানুষের মণিকোঠায় বার বার এসে ভাস্বর হয়ে উঠে। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে কারবালার মর্মস্পর্শী ঘটনা মানব হৃদয়কে আরো জোরে নাড়া দিয়ে যায়। আলোচনা ও দোয়া মোনাজাত শেষে এছাড়াও এসময় তবারক বিতরণ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

dainikjanatarkantha |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

পত্রিকার প্রতিষ্ঠা ঃ জাকারিয়া হোসেন জোসেফ 

সম্পাদক মণ্ডলীর সভাপতি ঃ কুলেন্দু শেখর দাস তালুকদার

উপদেষ্টা সম্পাদক ঃ ইয়াহিয়া চৌধুরী

সম্পাদক ঃ মাইদুল মিয়া মাইদুল

বার্তা সম্পাদক ঃ উমেদ আলী

সহ বার্তা সম্পাদক ঃ সাজু আহমদ

সহ বার্তাঃ সম্পাদক ঃ সুলেমান হোসেন রুবেল

সহ বার্তা সম্পাদক ঃ মোঃআমির হুসাইন 

প্রচার সম্পাদক ঃ ইদু খান

উপদেষ্টা পরিষদ ঃ মোঃশহিদুল্লাহ,আবাব মিয়া, হারুন মিয়া, মুজিবুর রহমান তোতা, মোছাব্বির হোসেন জুনেদ, জিহাদুল হক জিহাদ, সাব্বির খান, মাওঃ আকবর আলী, মমতাজুল কোরেশি, শেখ গোলাপ মিয়া, নিজাম উদ্দিন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
দৈনিক জনতার কণ্ঠ সম্পাদক ও প্রকাশক কর্তৃক .. থেকে প্রকাশিত।
%d bloggers like this: