fbpx

বুধবার ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৩০টি পরিবারের চলাচলের রাস্তায় জোরপূর্বক বাঁশেরবেড়া দিয়ে আটকানোর অভিযোগ

মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১
421 ভিউ
৩০টি পরিবারের চলাচলের রাস্তায় জোরপূর্বক বাঁশেরবেড়া দিয়ে আটকানোর অভিযোগ

যশোর প্রতিনিধি : যশোরের বেনাপোল পৌরসভাধীন নামাজগ্রামের পৈত্রিক দানকৃত জমির উপর দিয়ে, প্রাচীন সংযোগ সড়ক নিজের দাবি করে রাস্তায় বেড়া দিয়ে চলাচলের পথ বন্ধ করে ৩০টি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে জাকির গং।

ঘটনাটি ঘটেছে, ৭ই সেপ্টেম্বর সোমবার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নামাজগ্রাম এলাকায়। চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেওয়ায় ৩০টি পরিবারের মানুষ ঘরবন্দি হয়ে পড়েছে।

সূত্র জানায়, বেনাপোল পৌরসভার নামাজগ্রামের  সংযোগ সড়কটি এলাকার মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের   শিক্ষক (গণিত) ইনামুল হক রিপনের বাসার পশ্চিম পাশের দক্ষিণমুখী রাস্তা দিয়ে ৩০টি পরিবার সহ সহস্র মানুষ দীর্ঘদিন চলাচল করে আসছে। ২০১৬-২১ অর্থবছরে পৌরসভার অর্থায়নে ওই রাস্তা নির্মাণের বিল বারবার পাশ হওয়ার পরও একটি কুচক্রী মহল সাংবাদিকতা ক্ষমতা দেখিয়ে রাস্তার কাজ বন্ধ করে দিচ্ছে। কিন্তু বেশ কিছুদিন ধরে রাস্তার পার্শ্ববর্তী জাকির হোসেন হাঁটার পথে বিঘ্ন সৃষ্টি করে আসছে। সর্বশেষ সোমবার বাশের শক্ত বেড়া দিয়ে তারা স্থায়ীভাবে চলাচলের পথ বন্ধ করে দিয়েছে।

ভুক্তভোগী মোঃ বাবলুর রহমান অভিযোগে জানান, ৩০টি পরিবারের চলাচলের পথটি জাকির হোসেন ও তার পরিবার বাশ দিয়ে বেড়া দিয়ে আটকিয়ে দেয়। আসলে যে জমির উপর দিয়ে রাস্তা যাচ্ছে সেটা জাকিরের পিতা কবরস্থানে দান করে গেছে। জাকির লোক মারফত আমার কাছে জমিটা বিক্রি করতে চাইলে আমি তাকে বলি যদি দানকৃত জমি আমার নামে রেজিস্ট্রি হয় তাহলে আমি কিনবো। এছাড়াও সে আমার নামে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ প্রকাশ সহ থানায় ভিত্তিহীন জিডি করেছে।

নামাজগ্রাম নিবাসী রিপন হোসেন ও বলেন, জাকির মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে মানুষকে হয়রানি করছে। পুরো গ্রামবাসী একদিকে আর একদিকে সে। প্রয়োজন পুরো গ্রামবাসী তার মিথ্যাচারে গণসাক্ষর দেবে এবং বাবলুর নামে মিথ্যাচার করায় আমি এর তীব্র নিন্দা জানায়।

এ ব্যাপারে জাকির হোসেন বলেন,  রাস্তায় কোনো বেড়া দেওয়া হয়নি। যার জায়গা সে বাঁশ দিয়ে সীমানায় বেড়া দিয়েছে। যারা অভিযোগ করছে, আসলে অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ।

ওয়ার্ড কাউন্সিলর শাহাবুদ্দিন মন্টু বলেন, পৌরসভার সড়কটি দিয়ে ৪৫ থেকে ৫৫ বছর ধরে মানুষ চলাচল করে আসছে। রাস্তা বন্ধ করার কোনো সুযোগই নেই। ঘটনাস্থলে গিয়ে আমি সমাধানের চেষ্টা চালাচ্ছি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

dainikjanatarkantha |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

পত্রিকার প্রতিষ্ঠা ঃ জাকারিয়া হোসেন জোসেফ 

সম্পাদক মণ্ডলীর সভাপতি ঃ কুলেন্দু শেখর দাস তালুকদার

উপদেষ্টা সম্পাদক ঃ ইয়াহিয়া চৌধুরী

সম্পাদক ঃ মাইদুল মিয়া মাইদুল

বার্তা সম্পাদক ঃ উমেদ আলী

সহ বার্তা সম্পাদক ঃ সাজু আহমদ

সহ বার্তাঃ সম্পাদক ঃ সুলেমান হোসেন রুবেল

সহ বার্তা সম্পাদক ঃ মোঃআমির হুসাইন 

প্রচার সম্পাদক ঃ ইদু খান

উপদেষ্টা পরিষদ ঃ মোঃশহিদুল্লাহ,আবাব মিয়া, হারুন মিয়া, মুজিবুর রহমান তোতা, মোছাব্বির হোসেন জুনেদ, জিহাদুল হক জিহাদ, সাব্বির খান, মাওঃ আকবর আলী, মমতাজুল কোরেশি, শেখ গোলাপ মিয়া, নিজাম উদ্দিন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
দৈনিক জনতার কণ্ঠ সম্পাদক ও প্রকাশক কর্তৃক .. থেকে প্রকাশিত।
%d bloggers like this: