হেডলাইনঃ
হেডলাইনঃ
আজ বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া দিরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন এর জন্মদিন। দোয়ারাবাজারে শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষকদের ফটোসেশান : ফেসবুকে তোলপাড় হত্যা মামলার আসামি সহ কানাইঘাটে গ্রেফতার-২ মধ্যনগরে মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন সুনামগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদ স্মরণে বিভিন্ন দলের পুষ্পস্তবক অর্পণ নানা কর্মসূচীর মধ্য দিয়ে জগন্নাথপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন দোয়ারাবাজারে মদের চালানসহ কারবারি আটক সুনামগঞ্জের বাদাঘাট পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি ইসলামিক রিলিফ বাংলাদেশ কর্তৃক প্রশিক্ষণের আয়োজন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ বিজয়ী

দিরাইয়ে বাসস্টেশন স্থানান্তরের দাবিতে স্মারকলিপি প্রদান

সংবাদকর্মীর নাম / ৯৩ Time View
Update : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩, ১০:২৬ পূর্বাহ্ণ

 

দিরাই প্রতিনিধি //

দিরাইবাসির প্রাণের দাবি বাসস্টেশনকে যানজটমুক্ত করণ ও স্থানান্তরের দাবিতে দিরাই বাসস্টেশন স্থানান্তর বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে দিরাই পৌরসভার মেয়র বরাবরে বৃহস্পতিবার দুপুরে এক স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপির অনুলিপি দেয়া হয়েছে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য, সুনামগঞ্জ জেলার পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে।
এ সময় উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম, আহ্বায়ক আবুল কাশেম চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক মোঃ আশরাফ আলী, সদস্য সচিব মুহাম্মদ আব্দুল বাছির সরদার, সদস্য মশিউর রহমান, শামসুল ইসলাম, এমরান হোসেন, আব্দুল্লাহ মিয়া, আবিদুর রহমান, আব্দুল্লাহ রাজী ও পৌরসভার মুহিবুর রহমান প্রমুখ।
মেয়র বরাবরে দেয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলাসহ পার্শ্ববর্তী কয়েকটি উপজেলার সাধারণ মানুষের সুনামগঞ্জ ও সিলেটে যাতায়াতের একমাত্র সড়ক পথের রাস্তা দিরাই বাসস্টেশন হয়ে যেতে হয়। আর সেই বাসস্টেশনের অবস্থান হচ্ছে আপনার পৌরশহরের প্রাণকেন্দ্রে। সঙ্গত কারণেই এই পৌরসভার অভিভাবক হিসেবে এর সকল প্রকার দায়-দায়িত্ব আপনার উপরই বর্তায়। শহরের সৌন্দর্য্য বৃদ্ধি, মানসম্মত আবাসন সুবিধা, প্রশস্ত রাস্তাঘাট, সর্বোপরি একটি কাক্সিক্ষত নগরায়নে আপনার ফলপ্রসূ ভূমিকার বিকল্প নেই।
স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, ব্যবসা-বাণিজ্যের অন্যতম বাজার হিসেবে দিরাইয়ের সুনাম অতি প্রাচীন। অতি পুরাতন থানা বা উপজেলা হিসেবেও দিরাই ইতিহাসে স্থান করে নিয়েছে। তবে অতি পুরাতন থানা থেকে উপজেলায় পরিণত হওয়া দিরাই নানা কারণে বিভিন্ন দিক দিয়ে বিমাতা সূলভ আচরণের শিকার। ১৯৯৯ খ্রিস্টাব্দ থেকে শুরু হওয়া দিরাই পৌরসভা আজও কাক্সিক্ষত একটি পৌরসভায় রূপান্তরিত হতে পারেনি। তবে আশার কথা হচ্ছে, ‘সি’ গ্রেড থেকে উন্নীত হয়ে বর্তমানে ‘বি’ গ্রেডে থাকা দিরাই পৌরসভার উন্নয়ন কার্যক্রম আরও ত্বরান্বিত করতে আপনার পাশে আমাদেরকে অবশ্যই পাবেন।
স্মারকলিপিতে বলা হয়, এক সময়ের নীরব বাসস্টেশনটি এখন যান ও জনে ভরপুর। নেই আগের সেই নীরব ও কোলাহলমুক্ত পরিবেশ। এখন ২৪ ঘণ্টার বেশিরভাগ সময়ই বাসস্টেশনটি যান ও জনে মুখরিত থাকে। সময়ের ব্যবধানে বেড়েছে যান ও জনসংখ্যা। সঙ্গত কারণেই দিন দিন বেড়েই চলছে যানজট। আর সেই যানজটের কবলে পড়ে কাবু পুরো উপজেলাসহ চলাচলকারী সাধারণ পথচারী। নষ্ট হচ্ছে মানুষের সময় ও অর্থ। এ থেকে নিস্তার পাচ্ছে না কেউই। তাই এ যন্ত্রণা থেকে মুক্ত হতে অবশেষে ‘দিরাই বাসস্টেশন স্থানান্তর বাস্তবায়ন কমিটি’ নামে একটি সংগঠনের পথ চলা শুরু হয়। এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য একটাই, দিরাই বাসস্টেশনকে যানজটমুক্ত করতে পদক্ষেপ গ্রহণ করা।
স্মারকলিপিতে তারা আরও উল্লেখ করেন, মানুষ ইতিহাসে নানাভাবে স্থান করে নেয়; কথাটি সর্বজন বিদিত। তাছাড়া ভালো কাজের মাধ্যমে সাধারণ মানুষের মনের গহিনে স্থান করে নেয়া অতি সহজ। যা পৃথিবীর কোন কিছুর বিনিময়েও সম্ভব হয়না। ফলে সাধারণ মানুষের জীবনে স্বস্তি ফিরিয়ে আনার মাধ্যমে একটি নব ইতিহাস সৃষ্টি হোক আপনার হাত ধরেই, সেই কাক্সিক্ষত উদ্যোগ ও এর সফলতার অপেক্ষায় দিরাইবাসি। আপনি সর্বসাধারণের এই সমস্যাকে একটি সফল ও সুন্দর সমাধানে কাজ করে ইতিহাস রচনা করুন। দিরাই পৌরবাসিসহ পুুরো জাতি আপনাকে আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তাই যে কোন উপায়েই হোক, আপনাকে বাসস্টেশন স্থানান্তরের এই কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ সূচনার ঘোষণা প্রদান এবং এর বাস্তবায়ন করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুপ্রশস্ত চলাচল নিশ্চিত করতে আমরা আপনাকে উদাত্ত্ব আহ্বান করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com