হেডলাইনঃ
হেডলাইনঃ
জগন্নাথপুর-শিবগঞ্জ- বেগমপুর সড়কে কালভার্টের এ্যাপ্রোচে ধ্বস, সরাসরি যানবাহন চলাচল বন্ধ জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা শাখার ১৪১ সদস্য কমিটি গঠন জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে দোয়ারাবাজারে শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষকদের ফটোসেশান : ফেসবুকে তোলপাড় হত্যা মামলার আসামি সহ কানাইঘাটে গ্রেফতার-২ মধ্যনগরে মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন সুনামগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদ স্মরণে বিভিন্ন দলের পুষ্পস্তবক অর্পণ নানা কর্মসূচীর মধ্য দিয়ে জগন্নাথপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন দোয়ারাবাজারে মদের চালানসহ কারবারি আটক

জগন্নাথপুর-তেলিকোনা সড়কের করুন দশা,জনগণের ভোগান্তি

সংবাদকর্মীর নাম / ৭৯ Time View
Update : শনিবার, ১৫ জুলাই, ২০২৩, ২:৪৩ অপরাহ্ণ

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর – তেলিকোনা সড়কের কামারখাল এলাকায় প্রায় এক কিলোমিটার সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন ও পায়ে হেটে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার ফলশ্রুতিতে চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন স্কুল- কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষক -শিক্ষার্থী এবং অফিসগামী কর্মকর্তা সহ বিপুল জনগোষ্ঠী। যেকোনো মুহুর্তে ঘটতে পারে অনাকাঙ্খিত দুর্ঘটনা। তাই জনস্বার্থে দ্রুততার সহিত সড়কের সংস্কাকাজ করতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন সচেতন এলাকাবাসী।
১৫ ই জুলাই রোজ শনিবার সরেজমিনে ঘুরে দেখাযায় ও জানা গেছে, বিগত ২০২২ সালের ভয়াবহ বন্যার পানির প্রবল স্রোতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার অন্যান্য সড়কের ন্যায় উপজেলার জগন্নাথপুর -তেলিকোনা (চন্ডিঢহড়) সড়কের বিভিন্ন অংশ ভেঙে গিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পরে চলতি সনের প্রথম দিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর উদ্যোগে এই সড়কের পাড়ারগাঁও গ্রামের ভিতরে বাল্লা নামক স্থানে, সাদিপুর ও কাদিপুর ব্রীজের মধ্যবর্তী এলাকায় সড়ক ভাঙ্গনের কিছু অংশ আরসিসি ঢালাই দ্বারা সংস্কারকাজ করা হয়। কিন্তু এই সড়কের শ্রীধরপাশা দারুলউলুম মাদ্রাসার পশ্চিমে অবস্থিত ব্রীজ হইতে কামারখাল উপ-স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের ভাঙ্গনে সংস্কারকাজ হয়নি। যার ফলশ্রুতিতে এই অংশটির ভাঙ্গনে আরোও বড় বড় গর্তের সৃষ্টি হয়ে বর্ষা মৌসুমের কাদা-পানিতে একাকার হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জীবনের ঝুঁকি নিয়ে চালকরা গাড়ী চালাচ্ছেন আর যাত্রী সাধারণ যানবাহনে চলাচল করছেন। ভাঙ্গন এলাকায় প্রায়ই ছোট-খাটো দুর্ঘটনা ঘটছে। যেকোনো মুহূর্তে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটতে পারে। এই সড়ক দিয়ে প্রতিনিয়ত দৈনন্দিন কাজে জীবন -জীবিকার তাগিদে জগন্নাথপুর উপজেলার বিপুল জনগোষ্ঠী ও দিরাই উপজেলার পূর্বাঞ্চলের হাজার হাজার মানুষ যানবাহনে রাজধানী শহর ঢাকা, বিভাগীয় শহর সিলেট, জেলা শহর সুনামগঞ্জ ও উপজেলা সদরে যাতায়াত করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন। এমনকি স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষক -শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন। বিধায় জনস্বার্থে এই ভাঙ্গন এলাকা দ্রুত সংস্কারের দাবী জানিয়েছন পথচারী, যানবাহন চালক ও যাত্রী সাধারন সহ এলাকাবাসী।
এব্যাপারে এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন চালক রাশেল, হেকিম, আলম ও জসীম সহ একাধিক চালক তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, জীবন জীবিকার তাগিদে বিগত প্রায় এক বছর ধরে এই ভাঙা-ছোড়া সড়ক দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী নিয়ে যানবাহন চালাচ্ছি। দৈনন্দিন কাজে এই সড়ক দিয়ে হাজার হাজার জনসাধারণ প্রতিনিয়ত চলাচল করে থাকেন। এক কথায় আমরা সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছি। সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছি।
এই সড়ক দিয়ে চলাচলকারী আলম, নাসির, সুজন ও আমির আলী সহ একাধিক ব্যাক্তি তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, দিরাই উপজেলার পূর্বাঞ্চলের মানুষ সহ হাজার হাজার জনসাধারণ দৈনন্দিন কাজে রাজধানী শহর ঢাকা ও বিভাগীয় শহর সিলেট জেলা শহর সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা সদর সহ দেশের বিভিন্ন এলাকায় এই সড়ক দিয়ে যানবাহনে যাতায়াত করেন । এমনকি শিক্ষক ও শিক্ষার্থী সহ অফিসগামী লোকজন চলাচল করেন। বিগত বন্যার পর থেকে সড়কটি ভাঙা-ছোড়া হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। প্রায়ই ছোট-খাটো দুর্ঘটনার শিকার হচ্ছি। চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছি। তাই সড়কটি দ্রুত সংস্কারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুনজর কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com